রেলের গ্রুপ ‘ ডি ‘ পরীক্ষা জুলাই থেকে

Rate this post

 

রেলের গ্রুপ ‘ ডি ‘ পরীক্ষা জুলাই থেকে

  Rrbkol.in : কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীন সব রেল রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারপার্সনরা সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে যে উচ্চ পর্যায়ের কমিটি হয়েছিল , 

রেলের গ্রুপ ' ডি ' পরীক্ষা জুলাই থেকে

তার রিপোর্টের ভিত্তিতে গ্রুপ – ডি ( বিজ্ঞপ্তি নং আর . আর.সি .০১ / ২০১১ ) পদের জন্য একটিই পরীক্ষা অর্থাৎ প্রথম পর্যায়ের কম্পিউটার বেসড টেস্ট ( সিবিটি ) নেওয়া হবে । কলকাতা , মালদহ , শিলিগুড়ি সহ সারা ভারতের বিভিন্ন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের বিজ্ঞপ্তি নং আর . আর.সি. ০১ / ২০১৯’এর গ্রুপ – ডি পদের । । প্রথম পর্যায়ের পরীক্ষা ২৩ ফেব্রুয়ারি থেকে হওয়ার কথা ছিল , তা স্থগিত হয়েছিল ।

এবছর ফেব্রুয়ারি মাস নাগাদ এই পদের নিয়োগ প্রক্রিয়া তদারকি করার জন্য একটি উচ্চ পর্যায়ের কমিটি তৈরি হয়েছিল । গ্রুপ – ডি পদের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হবে কিনা তা নিয়ে ওই নিয়োগ কমিটি সংসারি প্রার্থীদের থেকে অভিযোগ জমা নিয়েছিল । সব প্রার্থীদের অভিযোগ খুঁটিয়ে দেখে ।

 ওই উচ্চ পর্যায়ের কমিটি ১০ মার্চ এক বিজ্ঞপ্তিতে জানান , গ্রুপ – ডি পদের জন্য একটিই কম্পিউটার বেসড টেস্ট হবে । দ্বিতীয় পর্যায়ের কোনো কম্পিউটার বেসড টেস্ট হবে না অর্থাৎ , প্রার্থীদের একটিই সি.বি.টি. টেস্ট দিয়ে চূড়ান্ত সফল হতে পারবেন । প্রথম পর্যায়ের কম্পিউটার বেসড টেস্ট হবে জুলাই মাস থেকে । রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড খুব শিগগিরই বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষার দিন ঘোষণা করবে । প্রথম পর্যায়ের সিবিটি টেস্ট কয়েক মাস ধরে চলবে।

Hello, Dear friends, Welcome to rrbkol.in also, we are happy you want to know something more about our site

Sharing Is Caring:

Leave a Comment